রাশিয়ায় ৯৪ আরোহী নিয়ে আছড়ে পড়ল বিমান

রাশিয়ার উত্তর-পূর্বাঞ্চলে দেশটির যাত্রীবাহী একটি বিমান অবতরণের সময় বিমানবন্দরে আছড়ে পড়েছে। বিমানটি বরফাচ্ছাদিত ওই বিমানবন্দরের রানওয়ে থেকে বেশ কিছু দূর ছিটকে পড়লেও ৯৪ আরোহীর কোনও ক্ষয়ক্ষতি হয়নি। কর্তৃপক্ষ বলছে, অগ্নিকাণ্ডের শঙ্কায় আছড়ে পড়া বিমানের যাত্রীদের দ্রুত বের করে আনা হয়েছে।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল বলছে, মস্কো থেকে এক হাজার ২০০ মাইল উত্তর-পূর্বাঞ্চলের কমির ইউসিনস্ক বিমানবন্দরে উটাইর এয়ারের যাত্রীবাহী একটি বিমান অবতরণের সময় আছড়ে পড়েছে। ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে উটাইর এয়ারের বোয়িং ৭৩৭ ব্মিানটি অবতরণের সময় বিমানবন্দরের রানওয়েতে আছড়ে পড়ে। স্থানীয় কর্তৃপক্ষ বলছে, এ ঘটনায় বিমানের ৯৪ আরোহী, ক্রুর কেউই আহত হননি। তবে একজন নারী আরোহীকে প্রাথমিকভাবে হালকা মেডিক্যাল সহায়তা দেয়া হয়েছে।

স্থানীয় সরকারের এমারজেন্সি মন্ত্রণালয়ের এক মুখপাত্র ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেন, অবতরণের সময় বিমানটির পেছনের অংশ প্রথমে রানওয়েতে আছড়ে পড়ে। বিমানটি ক্রাশ ল্যান্ডিংয়ের সময় ওই এলাকায় মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার সঙ্গে তীব্র বাতাস প্রবাহিত হচ্ছিল। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, বিমান থেকে বেরিয়ে আসার জন্য যাত্রী এবং ক্রুরা তীব্র আর্তনাদ করছেন।