রাজশাহীতে সিবিএ আইটি ফ্রিল্যান্সার আ্যওয়ার্ড প্রদান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, একুশ আমার ডট কমঃ

রাজশাহীতে “মোর ইউ লার্ন, মোর ইউ আর্ন” অ্যায়ার্ড-২০২০ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজশাহী নগরীর বিজিবির সীমান্ত নোঙরে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরআগে বর্ণাঢ্য একটি বিজয় র‌্যালি সকাল দশটায় রাজশাহী মহানগরী জিরোপয়েন্ট থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিজিবির সীমান্ত নোঙরে গিয়ে শেষ হয়। সিবিএ আইটি এর অষ্টম বর্ষ পদার্পন উপলক্ষে “সীমান্ত নোঙর বিজিপি” (সানাই) এ দিনব্যাপি খেলাধুলা, পিকনিক, ফ্রিল্যান্সার আ্যওয়ার্ড ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিবিএ আইটির পরিচালক ইকবাল হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলার ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আমিনুল হক। বিশেষ অতিথি ছিলেন রাজশাহীর শাহমাখদুম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মনিরুজ্জামান স্বাধীন, দৈনিক রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু, সুশিল সমাজের প্রতিনিধিসহ সাংবাদিকবৃন্দ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বক্তারা যুব সমাজের বেকারত্ব দূর করতে ফ্রিল্যান্সিং-এর গুরুত্ব তুলে ধরেন।

বক্তরা বলেন, “আউটসোর্সিং শিখুন, দক্ষ হয়ে অনলাইনে আয় করুন, নিজের ক্যারিয়ার নিজেই গড়ুন” কথাটিকে সামনে রেখে বেকারত্ব দূরিকরণে যুব সমাজের একটি ডিজিটাল ক্যারিয়ারের বিশ্বস্ত ঠিকানা হল ফ্রিল্যান্সিং। কিছু দক্ষ ফিল্যান্সার মাসে বিশ হাজার টাকা থেকে দুই লক্ষ টাকা পর্যন্ত আয় করছে। তাই বেকারত্ব ও হতাশাগ্রস্থ যুব সমাজকে অনুপ্রেরণা দেয়ার জন্য রাজশাহীতে প্রথমবার সিবিএ আইটি “ফ্রিল্যান্সার আ্যওয়ার্ড-২০২০” অনুষ্ঠানের আয়োজন করে।

CBA IT & Freelancing Institute এর যেসব ফ্রিল্যান্সার মাসে গড়ে ৮০০০০/- টাকা থেকে দুই লক্ষ টাকা আয় করছে, শুধুমাত্র তাদেরকে সিবিএ আইটির পক্ষ থেকে আ্যওয়ার্ড প্রদান করা হয়। গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডেভেলপমেন্ট, এফেলিয়েট মার্কেটিং, সিপিএ মার্কেটিং ইত্যাদি অনলাইন মার্কেটিং-এর মাধ্যমে ফিল্যান্সাররা টাকা আয় করে থাকে। স্কিল প্রাপ্ত নতুন ফ্রিল্যান্সাররা মাসে প্রায় দশ থেকে ত্রিশ হাজার টাকা আয় করছে।