জাকারবার্গকে টপকে গেল প্রিয়া!

মার্ক জাকারবার্গ, মার্ক জুকারবার্গ বা মার্ক যুকারবার্গ একজন আমেরিকান কম্পিউটার প্রোগ্রামার ও সফটওয়্যার ডেভেলপার। তার পুরো নাম মার্ক এলিয়ট জাকারবার্গ। যার আসল পরিচিতি হল জনপ্রিয় সামাজিক যোগাযোগ ওয়েবসাইট ফেইসবুক প্রতিষ্ঠাতা হিসেবে।

তিনি বর্তমানে ফেইসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রেসিডেন্ট। জাকারবার্গ এবং তার কয়েকজন সহপাঠী মিলে ২০০৪ সালে এটিকে একটি ব্যক্তি মালিকানা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করেন যখন তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। মাত্র ২৬ বছর বয়সেই জাকারবার্গ টাইম ম্যাগাজিনের দৃষ্টিতে বছরের সেরা ব্যক্তিত্বরূপে নির্বাচিত হয়েছেন।

আর ভারতের ইন্টারনেট সেনসেশন প্রিয়া প্রকাশ ভারিয়ার। যাকে দিন দশেক আগেও কেউ চিনত না। এখন তিনি সারা ভারতে সুপরিচিত। তাঁর অভিনীত মালায়লাম সিনেমা ‘ওরু আদার লাভ’ মুক্তির আগেই তিনি নিজের হাসি, সুন্দর চোখ ও রূপের গুনে সকলের মন জয় করে নিয়েছেন।

ভারতের দক্ষিণী সিনেমার পরিচালক ওমর লুলু-র আগামী মালয়ালম সিনেমা ওরু আদার লাভ-এর ‘মানিক্য মালরায়া পুভি’ গানটি ইউটিউবে নতুন রেকর্ড গড়েছে শুধু প্রিয়ার গুনেই। এর আগে কোনো মালয়ালম সিনেমার ভিডিও ১ কোটি ভিউ পায়নি। প্রিয়ার ভিডিও মাত্র ১ দিনের মধ্যে সেই রেকর্ড ভেঙে দিয়েছে। তারপরও একাধিক রেকর্ড ভেঙে দিয়েছে ওই গানের ভিডিও।

এদিকে প্রিয়া ব্যক্তিগতভাবে একাধিক রেকর্ড ভেঙেছেন এবং ভেঙে চলেছেন। এবার তিনি ইনস্টাগ্রামে ছাড়িয়ে গেলেন ফেসবুকের স্রষ্টা মার্ক জুকারবার্গকে। তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া।

এখন জুকারবার্গের চেয়ে প্রিয়ার ইনস্টাগ্রাম ফলোয়ার অনেক বেশি। জুকারবার্গের ফলোয়ার ৪ মিলিয়ন বা ৪০ লাখ। সেখানে প্রিয়ার ফলোয়ার ইতিমধ্যে ৪.৫ মিলিয়ন বা ৪৫ লাখ হয়ে গিয়েছে।

দেখা যাচ্ছে, শুধু যে দক্ষিণ ভারতে বা গোটা ভারতে প্রিয়া প্রকাশের জনপ্রিয়তা আকাশচুম্বী তা নয়। মিশর এবং পাকিস্তানেও প্রিয়াকে নিয়ে মানুষের আগ্রহ কম নেই। সেখানকার মানুষও প্রিয়াকে স্যোশাল সাইটে ফলো করা শুরু করেছেন।