চট্টগ্রামে জাহাজ ডুবি, নিখোঁজ ২

চট্টগ্রামের নির্মাণাধীন কালারপোল সেতুর নিচে পুরোনো পিলারের সাথে ধাক্কা লেগে পাথরবোঝাই একটি জাহাজ চালক-শ্রমিকসহ ২৯ জন নিয়ে ডুবে যায়। এই ঘটনায় পর ২৫ জন তীরে উঠতে পারলেও নিখোঁজ রয়েছেন ২ শ্রমিক, আহত অবস্থায় অপর ২ জনকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, রাত দেড়টার দিকে কর্ণফুলী নদীর সাথে যুক্ত পটিয়া শিকলবাহা খালের ওপর পুরোনো পিলারের সাথে ধাক্কা লেগে ওই জাহাজটি ডুবে যায়।

নিখোঁজ দুজন হলেন আবুল কালাম (৫০) ও রহমত আলী (২৮)। এদের একজনের বাড়ি সিলেট অপরজনের বাড়ি নোয়াখালী। আহত ও অর্ধ অচেতন অবস্থায় উদ্ধার হওয়া নুরুল আলম (৫০) ও ওই জাহাজের সুকানির (চালক) নাম জানা যায়নি। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

খবর পেয়ে আগ্রাবাদ ও পটিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ডুবুরি দল নিখোঁজ দুজনকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন আগ্রাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার বিপ্লব কুমার নাথ।

তিনি জানান, রাতে পতেঙ্গা থেকে হাজী আবুল হাশেমের মালিকানাধীন ওই জাহাজটি ২৯ জনসহ ৭০০ টন পাথর নিয়ে শিকলবাহা খাল দিয়ে পটিয়া নির্মাণাধীন কালিগঞ্জ ব্রিজের কাজের জন্য নিয়ে যাওয়ার সময় কালারপোলে নির্মাণাধীন ব্রিজের নিচে পুরোনো পিলারের সাথে ধাক্কা লেগে জাহাজটি ডুবে যায়।